চট্টগ্রাম মেইল এর বিস্তা‌রিত

 চট্টগ্রাম মেইল এর বিস্তা‌রিত
ঈদ যাত্রার ট্রে‌নের ‌টি‌কেট যারা পান নি তা‌দের জন্য অাজ থাক‌ছে ঢাকা হ‌তে চট্টগ্রাম যাবার মেইল ট্রেন চট্টগ্রাম মেইল এর বিস্তা‌রিত।
ট্রেনের রাজা মানতেই হবে এই মেইল কে। কি নেই এই ট্রেনে!! সুলভ কোচ,নন এসি কেবিন,এসি কেবিন, SLR(মালামাল পরিবহণ করার কোচ),ফিশ ভ্যান(বরফজাত মাছ পরিবহণ হয়),মোটরগাড়ি যেমন জিপ,প্রাইভেট কার,সিএনজি পরিবহণকারী কোচ,ডাকের গাড়ি(লাল রঙের)। সবকিছুর মেলবন্ধন পাবেন এই ট্রেনে। স্টপেজ আন্তঃনগর এর মতই প্রায়। আর পাংচুয়ালিটি কমবেশি সবাই জানে এটি এখন ১০০% রাইট টাইমে পরিচালিত হয়।
এর এসি কেবিন গুলো তুর্ণাই বলেন অথবা যে কোন ট্রেনের কেবিন ই বলেন না কেন,তার থেকে অনেক অনেক ভালো। ডাবল কেবিনে পর্যাপ্ত স্পেস, নিট & ক্লিন, পরিবেশ ভালো লাগার মত।
গতির কথা যদি জানতে চান তবে এতে ভ্রমণ করে নিজেই বুঝে নিন,আন্তঃনগর হতে কোন অংশে কম নয়
ঢাকা ছা‌ড়েঃ রাত ১০:৩০
চট্টগ্রাম পৌ‌ছে সকাল ৭:২৫
‌টি‌কে‌টের শ্রে‌ণিঃ ২য় সাধারণ- ১১৫ টাকা।
‌কে‌বিনঃ
এ‌সি কে‌বিন-১২২৯ টাকা/বার্থ
নন এ‌সি কে‌বিন-৭৩৫ টাকা।
‌টি‌কেট পা‌বেন যেভা‌বেঃ
২য় সাধারণ/সুলভ শ্রে‌ণির টি‌কেট দেয়া হয় ‌মেইল কাউন্টা‌রে যাত্রার দিন ট্রেন ছাড়ার ঘন্টা তি‌নেক অা‌গে। টি‌কেট নি‌য়ে প্লাটফর‌মে অ‌পেক্ষা কর‌তে হ‌বে। ট্রেন প্লেস‌মেন্ট করার সা‌থে সা‌থে ট্রে‌নে উ‌ঠে যে সিট দখল কর‌তে পার‌বেন গন্ত‌ব্যে পৌছা পর্যন্ত সে সিট আপনার।
‌কে‌বি‌নের টি‌কেটঃ‌
কে‌বি‌নের টি‌কেট পা‌বেন যাত্রার দিন সকাল ৮:০০ হ‌তে। বু‌কিং কাউন্টা‌রে ছোট একটা তথ্য ফরম ফিল অাপ ক‌রে অাপনার কে‌বিন বু‌কিং কর‌তে হ‌বে।
স্ট‌পেজঃ
ক্যান্টন‌মেন্ট
‌বিমানবন্দর
টঙ্গী
নর‌সিংদী
‌ভৈরব বাজার
আশুগঞ্জ
ব্রাহ্মণবা‌ড়িয়া
পাঘাচং(ক্র‌সিং)
আখাউড়া
কু‌মিল্লা
লাকসাম
হাসানপুর
‌ফেনী
সীতাকুন্ড
ভা‌টিয়ারী
পাহাড়তলী

BRFG BRFG

Related post

Leave a Reply